জম্মু-কাশ্মীর হাইওয়েতে গোলাগুলি, ৪ জঙ্গি নিহত

1

পত্রিকা ডেস্ক : জম্মুর নাগরোটা জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গোলাগুলির ঘটনায় ৪ জঙ্গি নিহত হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভোর ৫টার সময় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে জড়ায় নিরাপত্তাবাহিনীর সদস্যরা।
গোপন সূত্রে আগেই খবর ছিল জম্মু থেকে জঙ্গিদের একটি দল কাশ্মীরে ঢোকার চেষ্টায় আছে। খবর অনুযায়ী জম্মু-শ্রীনগর হাইওয়েতে নাকা চেকিং শুরু হয়। জম্মুর নাগ্রোতায় বান টোল প্লাজার কাছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা নাকা চেকিং করছিলেন।
একটি সন্দেহজনক ট্রাককে সেনাবাহিনী আটকালে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। এরপরই শুরু হয় গুলি বিনিময়। গুলি চালাতে চালাতে জঙ্গিরা জঙ্গলের দিকে পালিয়ে যায়। বেশ কয়েক ঘণ্টা ধরে সংঘর্ষ চলায় জম্মু-শ্রীনগর হাইওয়ে বন্ধ করে দিতে হয়। প্রায় দু-ঘণ্টা ধরে অভিযান চলে।
জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে, এই সংঘর্ষে মৃত্যু হয়েছে ৪ জন জঙ্গির। সংঘর্ষে আহত হয়েছেন এক সেনা জওয়ান। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে, বুধবার (১৮ নভেম্বর) বিকেলে পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর উপরে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় আহত হন স্থানীয় বাসিন্দারা।
মূলত, চক কাকাপোরায় সিআরপিএফের ৪১ নম্বর ব্যাটেলিয়নের বাঙ্কার লক্ষ্য করেই ছোঁড়া হয়েছিল গ্রেনেডটি। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হওয়ায় ব্যস্ত রাস্তায় সাধারণ মানুষের উপরে গিয়ে পড়ে সেই গ্রেনেড। এঘটনায় আহত ১২ জনকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।