আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২২৩০

1

পত্রিকা ডেস্ক
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩২ জন। এই পর্যন্ত মোট ছয় হাজার ৪৪৮ জনের মৃত্যু হলো। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৩০ জন। এখন পর্যন্ত চার লাখ ৫১ হাজার ৯৯০ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় দুই হাজার ২৬৬ জন এবং এখন পর্যন্ত তিন লাখ ৬৬ হাজার ৮৭৭ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৬৫টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৪ দশমিক ৮৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮১ দশমিক ১৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং সাত জন নারী। এখন পর্যন্ত চার হাজার ৯৫৫ জন পুরুষ এবং এক হাজার ৪৯৩ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহীতে তিন জন এবং রংপুরে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩১ জন এবং বাড়িতে একজন মারা গেছেন।