করোনায় আরও ১৬ মৃত্যু

0

পত্রিকা ডেস্ক
দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৮১৯ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭১৮ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ২৪ হাজার ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৯১টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৬৩টি। এখন পর্যন্ত ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় ৯৬৩ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৬৮ হাজার ৬৮১ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৪৮ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৪৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৯৩৭ জন এবং নারী এক হাজার ৮৮২ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ ঊর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, সিলেটে দুজন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মারা গেছেন।