মোস্তাফিজের ৫ বলে এক ওভার!

1

ক্রীড়া প্রতিবেদক : মিরপুর শের-ই-বাংলায় ঘটে গেল অদ্ভুত ঘটনা। যা একেবারেই অনাকাঙ্খিত, বিস্ময়কর। ৫ বল করে নিজের ওভার শেষ করলেন মোস্তাফিজুর রহমান। আম্পায়ার ওভার শেষের ডাক দেওয়ায় মোস্তাফিজের করার ছিল না কিছুই।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৪০তম ওভারের ঘটনা। বোলিংয়ে মোস্তাফিজ। ওই ওভারে মোস্তাফিজ হাত ঘুরিয়েছিলেন সাতবার। দুইটি ছিল নো বল। তাতে বল দাঁড়ায় ৫টি। আরও একটি বল যে ছিল তা মনে-ই নেই আম্পায়ার গাজী সোহেলের। তথ্যপ্রযুক্তির রমরমা সময়ে ক্রিকেট ম্যাচে এমন ভুল রীতিমত দৃষ্টিকটু।

আরও পড়ুন : বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ’র প্রস্তুতি ম্যাচ, খেলবেন আকবর-হৃদয়রা

ওই ওভারের প্রথম দুই বল বৈধ ছিল। পরের বলটি ছিল নো। ফ্রি হিটের বলটাও নো করেন মোস্তাফিজ। পরেরটি ঠিকঠাক। এরপর দুইটি বৈধ বল করেন মোস্তাফিজ। হিসেব অনুযায়ী বল ৫টি। আরও এক বল বাকি থাকলেও গাজী সোহেল ওভার কল করেন।

ওই ওভারের পর মোস্তাফিজকে পুরোটা সময় মাঠে দেখা যায়। ফলে ইনজুরির কোনো সংশয় ছিল না। পরবর্তীতে বিসিবির অফিসিয়াল স্কোরার জানালেন, আম্পায়ারের ভুলে ৫ বলে ওভার শেষ করা হয়েছিল।
ক্রিকেটে অবশ্য এমন ঘটনা নতুন নয়। আগেও আন্তর্জাতিক ম্যাচে ৫ বলে ওভার হতে দেখা গেছে।

সবগুলো আম্পায়ারের ভুলে। ২০১২ সালে ভারত-শ্রীলঙ্কার ম্যাচের ৩৮তম ওভারে ৫ বল করেছিলেন লাসিথ মালিঙ্গা। ২০১৮ বিপিএলে সিলেটে সিলেট সিক্সার্সের পেসার কামরুল ইসলাম রাব্বী ৭ বলে ওভার করেছিলেন।