Monday, July 15, 2024
Monday, July 15, 2024
Homeফিচারবাংলাদেশকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, অস্ট্রেলিয়ার বিদায়..

বাংলাদেশকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, অস্ট্রেলিয়ার বিদায়..

সেমিফাইনালে আফগানিস্তান

ল্যাংটন রুসেরের আঙুল উঠে গেছে। আফগানিস্তান খেলোয়াড়েরা ছুটছেন দিগ্বিদিক। রশিদ খানের চোখে অবিশ্বাস! মোস্তাফিজুর রিভিউ নিয়েছেন, তবে সেদিকে যেন খেয়াল নেই কারও। খেয়াল করে লাভও নেই। মোস্তাফিজ এলবিডব্লু। সেমিফাইনালে আফগানিস্তান! রহমানউল্লাহ গুরবাজ কাঁদছেন। চোটের কারণে উইকেটকিপিং থেকে অনেক আগেই উঠে গিয়েছিলেন তিনি। জোনাথন ট্রট ব্যস্ত নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে!

আফগানিস্তান, আফগানিস্তান! ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশকে ৮ রানে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে চলে গেছে তারা। বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়েছে আগেই। তাদের হারে সেমিফাইনালের আগেই ছিটকে গেল অস্ট্রেলিয়াও। আগামী ২৭ তারিখ ভোরে প্রথম সেমিফাইনালে ত্রিনিদাদে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগানিস্তান। বিশ্বকাপ সেমিফাইনালে!

অথচ এ ম্যাচে দারুণ সম্ভাবনা তৈরি হয়েছিল বাংলাদেশের। ১২.১ ওভারে তাড়া করতে হতো ১১৫ রান। তানজিম শুরুতে ফিরলেও লিটনের ইতিবাচক ব্যাটিং সেটি একেবারে নাগালের বাইরে যেতে দেয়নি। কিন্তু নাজমুল হোসেন, সাকিব আল হাসানের পর মাহমুদউল্লাহর অদ্ভুত ব্যাটিং ভুগিয়েছে বাংলাদেশকে। দেখে মনে হয়েছে, সেমিফাইনালের সমীকরণটা কারও মাথায় আছে, কারও মাথায় নেই। বাংলাদেশকে নিশ্চিতভাবেই এ সুযোগ হাতছাড়া করার আক্ষেপ তাড়া করে ফিরবে অনেকদিন।

তবে দিনটা আফগানিস্তানের। ১১৫ রানের সম্বল নিয়েও হাল ছাড়েনি তারা। লড়াই করে গেছে শেষ পর্যন্ত। সেটির পুরস্কারও পেয়েছে তারা।

১০ বলে দরকার ১০ রান। লিটন সুযোগ দিয়েছিলেন নাভিনকে। তবে হাত বাড়ালেও ফিরতি ক্যাচটী নিতে পারেননি ফলো থ্রুতে থাকা আফগান পেসার। সেন্ট ভিনসেন্টে আবার নেমেছে বৃষ্টি। এর মধ্যে বোল্ড তাসকিন! নিচু হওয়া বলে ব্যাট চালিয়েছিলেন। ইনসাইড-এজে বোল্ড! সেমিফাইনাল থেকে ১ উইকেট দূরে আফগানিস্তান! অন্যপ্রান্তে দাঁড়িয়ে লিটন।

এরপর বৃষ্টিতে বন্ধ করে দেওয়া হয়েছে খেলা। ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশ পিছিয়ে ৩ রানে! উইকেট না পড়লে এগিয়ে থাকার কথা ছিল বাংলাদেশেরই।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments