Monday, July 15, 2024
Monday, July 15, 2024
Homeফিচারপ্যারাগুয়ের জালে ব্রাজিলের ৪ গোল.

প্যারাগুয়ের জালে ব্রাজিলের ৪ গোল.

প্যারাগুয়ের জালে ৪ গোল দিয়ে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে ব্রাজিল। এই জয়ের কোয়াটার ফাইনালে দৌঁড়ে টিকে রইল তারা। শেষ ম্যাচে কলোম্বিয়াকে হারাতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে ব্রাজিল।

শনিবার (২৯ জুন) অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে কোপা আমেরিকায় প্যারাগুয়েকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। প্রথমার্ধের খেলা শেষে ৩-০ গোলে এগিয়ে যায় সেলেসাওরা। জোড়া গোল করেছেন ভিনিসিউস। একটি গোল করেছেন স্যাভিও। দ্বিতীয়ার্ধের শুরুতে এক গোল হজম করলেও পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান লুকাস পাকেতা।৩৫তম মিনিটে গোলের খাতা খোলেন ভিনিসিউস। বাঁ প্রান্ত ধরে আক্রমণে উঠে সতীর্থদের পাস দিয়ে ঢুকে পড়েন বক্সে। এক-দুই পাসের পর তাকে বল বাড়িয়ে দেন পাকেতা। প্যারাগুয়ের ডিফেন্ডার ও গোলরক্ষককে পরাস্ত করে নিখুঁত শটে বল জালে জড়ান ভিনিসিউস।

এর ৮ মিনিট পর ব্যবধান বাড়ান স্যাভিও। প্যারাগুয়ের রক্ষণের ভুলে বক্সে বল পেয়ে জাতীয় দলের হয়ে অভিষেক গোলটি করেন ২০ বছর বয়সী এ ফরোয়ার্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে ভুলের মাশুল দিয়ে তৃতীয় গোলটি হজম করে প্যারাগুয়ে। গোলবারের সামনে থেকে বল ক্লিয়ার করতে দেরি করায় এগিয়ে গিয়ে বল জালে জড়ান ভিনিসিউস। এতে ৩-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে প্যারাগুয়ে। ৪৮ মিনিটে এক গোল শোধ করে তারা। ওমর আলদারেদ বাঁপায়ের দূরপাল্লার শটে ব্রাজিলের জাল কাঁপান (৩-১)। এরপর আরও কয়েকটি আক্রমণ করে প্যারাগুয়ে। এ সময় ব্রাজিলে একটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে দেখা যায়।

৬৩ মিনিটে দ্বিতীয়বারের মতো গোল এরিয়ায় হ্যান্ডবল করে প্যারাগুয়ে। রদ্রিগোর করা শট কবজির সামান্য একটু উপরে লাগে মাথিয়াস ভিলাসান্টির। এবারও পেনাল্টি নেওয়ার জন্য প্রস্তুত হন প্রথম সুযোগ মিস করা পাকেতা। তবে তিনি সফল হন। বাঁপায়ের শটে বেশ ভালোভাবেই প্যারাগুয়ের জাল খুঁজে নেন পাকেতা। এতে ৪-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

৮১ মিনিটে উগ্র আচরণের কারণে লালকার্ড দেখেন প্যারাগুয়ের আন্দ্রিস কোবাস। এতে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন কম খেলে আরও একবার ব্রাজিলের জালে বল পাঠাতে সক্ষম হয় প্যারাগুয়ে। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি।

শেষ পর্যন্ত প্যারাগুয়েকে ৪-১ ব্যবধানে উড়িয়েই চলতি কোপা আমেরিকায় প্রথম জয় পেল ব্রাজিল।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments