Monday, July 15, 2024
Monday, July 15, 2024
Homeফিচার‘অবসর নিতে চাইনি, কিন্তু...’, ভারতের সাংবাদিকদের রোহিত

‘অবসর নিতে চাইনি, কিন্তু…’, ভারতের সাংবাদিকদের রোহিত

অধিনায়ক হিসেবে প্রথম বিশ্বকাপ জিতে কীভাবে উদ্‌যাপন করবেন, সেটা নাকি বুঝে উঠতে পারছিলেন না রোহিত শর্মা। শিরোপা জয়ের পর সংবাদ সম্মেলনে গিয়ে রোহিত বলেছিলেন সেটাই। বার্বাডোজের সেই সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক টি–টোয়েন্টি থেকে অবসর নেওয়ার ঘোষণাও দেন ভারতের অধিনায়ক।

সংবাদ সম্মেলন শেষে ভারতের সাংবাদিকদের মুখোমুখি হয়ে অবশ্য অন্য কথা বলেছেন রোহিত। এখনই আন্তর্জাতিক টি–টোয়েন্টিকে বিদায় জানানোর ইচ্ছা তাঁর ছিল না। কিন্তু পরিস্থিতিটা এমন ছিল যে এটাকেই তাঁর কাছে মনে হয়েছে অবসর নেওয়ার সঠিক সময়। ফাইনালের পর মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচসেরার পুরস্কার হাতে নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ঘোষণা দেন বিরাট কোহলি। এরপর সংবাদ সম্মেলনে গিয়ে রোহিতের ওই ঘোষণা।

বার্বাডোজের কেনসিংটন ওভালের ফাইনালে বাংলাদেশ সময় পরশু রাতে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে নিজেদের ইতিহাসে দ্বিতীয় টি–টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। এরপর সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক টি–টোয়েন্টি থেকে অবসর নেওয়ার ঘোষণায় রোহিত বলেন, ‘এটা ছিল আমারও শেষ ম্যাচ। বিদায় বলার জন্য এর চেয়ে ভালো সময় আর হয় না। আমি এটা (টি–টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি) খুব করে পেতে চেয়েছি। এর অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন।’

এবারের বিশ্বকাপে ফাইনালের আগে কোহলি ব্যাট হাতে কিছুই করতে পারেননি। কিন্তু রোহিত ৮ ইনিংসে ২৫৭ রান নিয়ে হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এমন ছন্দে থাকা অবস্থায় কেন অবসর নিলেন—সংবাদ সম্মেলনের পর রোহিতকে পেয়ে এমন প্রশ্ন করেছিলেন ভারতের সাংবাদিকেরা। এই প্রশ্নের উত্তরে ৩৭ বছর বয়সী রোহিত বলেছেন, ‘আমার পরিকল্পনা ছিল না যে আমি আন্তর্জাতিক টি–টোয়েন্টি থেকে অবসর নেব। কিন্তু পরিস্থিতিটা এমন ছিল…আমি ভাবলাম আমার জন্য এটাই সঠিক পরিস্থিতি। বিশ্বকাপ জিতে বিদায় বলার চেয়ে ভালো পরিস্থিতি আর হতে পারে না। এ কারণেই আমি এমন সিদ্ধান্ত নিয়েছি।’

কোহলি ও রোহিতের পর অবসরের ঘোষণা দেন রবীন্দ্র জাদেজাও। বাকি দুজনের মতো তিনিও শুধু আন্তর্জাতিক টি-টোয়েন্টিকেই বিদায় বলেছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments