Monday, July 15, 2024
Monday, July 15, 2024
Homeফিচারআর্জেন্টিনার অলিম্পিক দলে বিশ্বকাপজয়ী ৪ ফুটবলার..

আর্জেন্টিনার অলিম্পিক দলে বিশ্বকাপজয়ী ৪ ফুটবলার..

কোপা আমেরিকায় এখন পর্যন্ত একটা ম্যাচও হারেনি আর্জেন্টিনা ফুটবল দল। আসরটি শেষেই শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক। এ উপলক্ষ্যে দল ঘোষণা করেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৯ দলের কোচ হাভিয়ের মাসচেরানো। যেখানে জায়গা করে নিয়েছে ৪ জন বিশ্বকাপজয়ী ফুটবলার।

চারজনের মধ্যে কোপা আমেরিকার স্কোয়াডে আছেন তিনজন। নিকোলাস ওতামেন্দি, হেরেনিমো রুলি, হুলিয়ান আলভারেস তাই কোপা শেষ করেই যোগ দিতে হবে অলিম্পিকে। আর থিয়াগো আলমাদা কোপার দলে না থাকলেও ছিলেন বিশ্বকাপ স্কোয়াডে।

অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ২৩ বছরের বেশি বয়সের কেবল তিনজন ফুটবলার নিতে পারবে দলগুলো। এই সুবিধা কাজে লাগিয়ে ১৮ সদস্যের দলে মাসচেরানো রেখেছে আলভারেস, ওতামেন্দি ও রুলিকে। বাকিরা সবাই অনূর্ধ্ব-২৩ দলেরই।

এদিকে লিওনেল মেসির অলিম্পিকে খেলা নিয়ে উঠেছিল গুঞ্জন। যদিও মেসি আগেই জানান বয়সের কথা বিবেচনা করে খেলবেন না তিনি। তারপরও ইতোমধ্যে কোচের সঙ্গে কথা হয় তার। মূলত কোপা ও অলিম্পিক কাছাকাছি সময়ের মধ্যে হওয়ার কারণে খেলবেন না বলে জানিয়েছেন ইন্টার মায়ামি তারকা।

আগামী ২৪ জুলাই থেকে শুরু হবে অলিম্পিক ফুটবল। ১৬ দলের টুর্নামেন্টে আর্জেন্টিনা সঙ্গে একই গ্রুপে রয়েছে মরক্কো, ইরান ও ইউক্রেন।

একনজরে অলিম্পিকের আর্জেন্টিনা দল

গোলরক্ষক: লেয়ান্দ্রো ব্রে, হেরোনিমো রুলি

ডিফেন্ডার: মার্কো দি সেসার, হুলিও সোলের, হোয়াকিন গার্সিয়া, গনসালো লুহান, নিকোলাস ওতামেন্দি, ব্রুনো আমিওন

মিডফিল্ডার: এসেকিয়েল ফের্নান্দেস, সান্তিয়াগো হেসে, ক্রিস্তিয়ান মেদিনা, কেভিন সেনন

ফরোয়ার্ড: গিলিয়ানো সিমিওনে, লুসিয়ানো গন্দু, থিয়াগো আলমাদা, ক্লাউদিও এচেভেরি, হুলিয়ান আলভারেস, লুকাস বেলত্রান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments