Monday, July 15, 2024
Monday, July 15, 2024
Homeজাতীয়সিলেটে এবার ধরা পড়ল ৭ ট্রাক ভারতীয় চিনি, আটক ৭..

সিলেটে এবার ধরা পড়ল ৭ ট্রাক ভারতীয় চিনি, আটক ৭..

সিলেটে এবার ধরা পড়েছে ভারত থেকে অবৈধ পথে আনা সাত ট্রাক চিনি। এ ঘটনায় সাতজন ট্রাকচালককে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে পুলিশ তাঁদের নাম-পরিচয় জানায়নি। আজ বৃহস্পতিবার ভোরে শাহপরান সুরমা বাইপাস ও ব্রিজ এলাকা থেকে এসব চিনিভর্তি ট্রাক আটক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়। এতে প্রায় ১ লাখ ২০ হাজার কেজি চিনি আছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত ৬ জুন সিলেটে সবচেয়ে বড় ভারতীয় চিনির চালান হিসেবে ১৪টি ট্রাক আটক করেছিল পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ ভোরে সিলেটের ভারত সীমান্ত এলাকা দিয়ে আনা চিনিভর্তি সাতটি ট্রাক শাহপরান থানার বাইপাস এলাকা দিয়ে পারাইরচক এলাকার দিকে যাচ্ছিল। এ সময় মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল একটি ট্রাককে থামার সংকেত দিলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে শাহপরান থানা-পুলিশের খবর দেওয়া হলে পালিয়ে যাওয়া ট্রাকটি আটক করে। অন্যদিকে ব্রিজ এলাকায় মহানগর গোয়েন্দা পুলিশ ছয়টি ট্রাক থামিয়ে তল্লাশি করলে ট্রাকগুলোয় চিনি পাওয়া যায়। পরে সেগুলোও আটক করা হয়।

সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (ডিবি) তাহিয়াত আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় তদন্ত কার্যক্রম চলমান। ট্রাকচালকদের পাশাপাশি ঘটনার মূল হোতাদের সন্ধান চলছে। সম্পৃক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে।

অন্যদিকে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী জানান, গোয়েন্দা পুলিশ ও থানা-পুলিশের পৃথক অভিযানে সাত ট্রাক চিনি জব্দ করা হয়। এ ঘটনায় থানায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। উদ্ধার করা চিনিগুলো পরিমাপ করা হচ্ছে। ট্রাকগুলোয় ১ লাখ ২০ হাজার কেজি চিনি রয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নৌকাসহ ১৫২ বস্তা চিনি জব্দ
সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাটের ডৌবাড়ি গৌরীপুর এলাকা থেকে গতকাল বুধবার বেলা দেড়টার দিকে ১৫২ বস্তা ভারতীয় চিনিসহ একটি ট্রাক ও নৌকা জব্দ করেছে পুলিশ।

গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) আজিজুর রহমান জানান, ওই এলাকায় অভিযান চালালে একটি নৌকা, ট্রাকসহ ১৫২ বস্তা ভারতীয় চিনি রেখে পালিয়ে যান চোরাকারবারিরা। পরে সেগুলো জব্দ করা হয়। উদ্ধার করা এসব চিনির আনুমানিক মূল্য ৭ লাখ ৬০ হাজার টাকা বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments